সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

রোহিঙ্গা সংকট নিরসরে ‘আমরা কক্সবাজারবাসি’র কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন, রোহিঙ্গা সন্ত্রাসীদের অপরাধ দমন ও দেশী-বিদেশী ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধের দাবিতে “আমরা কক্সবাজারবাসী” নামের একটি সংগঠন সংবাদ সম্মেলন করেছে।

এতে দ্রুত প্রত্যাবাসন সহ অন্যান্য দাবি আগামি সোমবার উখিয়া স্টেশনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।

তিনি বলেন, গত ২০১৭ সালের ২৫ আগষ্ট মায়ানমার থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশ করে। দেশী-বিদেশী রাষ্ট্রের অনুরোধ এবং মানবিক কারণে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেন। এরপর শুরুতেই ওসব রোহিঙ্গারা প্রায় ৭ হাজার একর বনভূমি ও বিভিন্ন প্রজাতির জীবজন্তুর আবাস্থল ধ্বংস করে। যা এ অঞ্চলের পরিবেশ ও জীববৈচিত্র মারাত্নক হুমকীর সম্মূখিন হয়ে পড়েছে। এখন রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় পাওয়ার পর থেকে বিশ্বের পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজারকে অপরাধের স্বর্গরাজ্য হিসেবে গড়ে তুলে। তারা ক্যাম্পে অস্ত্র তৈরীর কারখানাও গড়ে তুলেছে। এসব অবৈধ অস্ত্র বিভিন্ন স্থানে সরবারহ সহ নানাবিধ অপরাধ কর্মকান্ডের জন্ম দিচ্ছে। তারা স্থানীয় ও নিজেদের লোকদের হত্যা, ধর্ষণ, স্থানীয়দের অপহরণ পূর্বক মুক্তিপণ আদায়, ডাকাতী, ছিনতাই, মানবপাচার, ইয়াবা সহ ভয়ংকর মাদক পাচার এবং স্থানীয়দের ঘর-বাড়িতে লুটপাট ও দখল ছাড়াও প্রতিনিয়ত বিভিন্ন অপরাধ কর্মকান্ড সৃষ্টি করছে। তাই অবিলম্বে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবসন, দেশি-বিদেশি এনজিওগুলোর অপতৎপরতা এবং অব্যাহত ষড়যন্ত্র বন্ধের দাবিতে ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠন জেলা ব্যাপী লাগাতার কর্মসূচি ঘোষণ করতে যাচ্ছে। এর অংশ হিসেবে সোমবার মানববন্ধন হবে।

এতে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সহ সভাপতি নুরুল আজিম কনক, সাংগঠনিক সম্পাদক মহসীন শেখ সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888